অধ্যাপক ড. তালিম হোসেন-এর মৃত্যুতে শোক প্রকাশ

Talim Hossainবাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান আজ ৪ অক্টোবর সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে ৯০-এর স্বৈরাচার বিরোধী ছাত্র আন্দোলনে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় শাখার সাবেক নেতা তালিম হোসেন-এর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেনে।
মৃত্যুর পূর্বে তিনি ইনডিপেডেন্ট বিশ্ববিদ্যালয়ে নৃবিজ্ঞান বিভাগে অধ্যাপনার দায়িত্ব পালন করে আসছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি দলের প্রতি অনুগত থেকে সক্রিয় সমর্থক হিসেবে কাজ করেছেন।
বিবৃতিতে খালেকুজ্জামান বলেন, অধ্যাপক ড. তালিম হোসেন-এর মৃত্যুতে আমরা প্রগতিশীল আন্দোলনের একজন নিভীক সৈনিক, আদর্শ শিক্ষক, দেশপ্রেমিক, মানবদরদী মানুষকে হারালাম। সমাজ যখন পুঁজিবাদী ভোগবাদী সংস্কৃতিতে আচ্ছন্ন তখন অধ্যাপক ড. তালিম হোসেন-এর মত একজন আদর্শ শিক্ষক, প্রগতিশীল আন্দোলনের সৈনিকের অকাল মৃত্যু মেনে নেয়া যায় না।

অধ্যাপক ড. তালিম হোসেন মৃত্যুতে ছাত্র ফ্রন্টের শোক প্রকাশ

৯০-এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় শাখার সাবেক নেতা তালিম হোসেন আজ ০৪ অক্টোরব ২০১৭ চিৎিসাধীণ অবস্থায় কলকাতার একটি হাসপাতালে মৃত্যু বরণ করেন। মৃত্যুর পূর্বে তিনি ইনডিপেডেন্ট বিশ্ববিদ্যালয়ে নৃবিজ্ঞান বিভাগে অধ্যাপনার দায়িত্ব পালন করে আসছিলেন।
অধ্যাপক ড. তালিম হোসেনের মৃত্যুতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমরান হাবিব রুমন ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স এক যুক্ত ববিৃতিতে শোক প্রকাশ করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।