অভিজিৎ রায়-এর হত্যার প্রতিবাদে এবং মত প্রকাশের স্বাধীনতার দাবিতে বিজ্ঞান আন্দোলন মঞ্চের বিক্ষোভ সমাবেশ

 

লেখক ও গবেষক অভিজিৎ রায়-এর হত্যার প্রতিবাদে এবং অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার ও বিচার এবং মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করার দাবিতে বিজ্ঞান আন্দোলন মঞ্চ এর উদ্যোগে ২৮ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ১০.৩০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বিজ্ঞান আন্দোলনের মঞ্চের সমন্বয়কারী প্রকৌশলী ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্রমিকনেতা রাজেকুজ্জামান রতন, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু, ভাঙ্গা মহিলা কলেজের অধ্যক্ষ মোসায়েদ হোসেন ঢালী, শিক্ষক গোলাম রব্বানী, বিজ্ঞান আন্দোলন মঞ্চের সংগঠক ডা. মনীষা চক্রবর্ত্তী, আলকাদেরী জয়, নাসিরউদ্দিন প্রিন্স, মৈত্রী বর্মন, মুক্তা বাড়ৈ প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, খুনীচক্র পরিকল্পিতভাবে একের পর এক মুক্তমনা মানুষদের নিঃশংস আক্রমাণ চালাচ্ছে। কিন্তু হত্যাকাণ্ডের পরও কোন হত্যাকারী গ্রেফতার ও বিচার না হওয়ায় আজকের এই পরিণতি। নেতৃবৃন্দ আইন করে ধর্মভিত্তিক রাজনীতি ও রাজনীতিতে ধর্মের ব্যবহার নিষিদ্ধ ও মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি দাবি জানান। একই সাথে ঐক্যবদ্ধ গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য মুক্তমনা মানুষসহ সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।