অসহায় মানুষের পাশে দাঁড়াতে ছাত্র ফ্রন্টের কর্মীদের প্রতি আহ্বান

Pic-1সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমরান হাবিব রুমন এবং সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স একযুক্ত বিবৃতিতে সারাদেশে বন্যাপরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন।
নেতৃবৃন্দ সারাদেশের সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কর্মীদের পানিবন্দী অসহায় মানুষকে উদ্ধার, চিকিৎসা, সেবা-শুশ্রুষা, খাবার, বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিতকরণ ও ত্রাণ সামগ্রী সংগ্রহ করে তা দুর্গতদের মাঝে বিতরণ ইত্যাদি মানবিক কাজে ঝাঁপিয়ে পড়ার নির্দেশনা প্রদান করেছেন। একইসঙ্গে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-শিক্ষকসহ সকল দেশপ্রেমিক, প্রগতিশীল, মানবদরদী শক্তি ও ব্যক্তিকে সহায়তার হাত নিয়ে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। সেইসাথে নেতৃবৃন্দ সারাদেশে জরুরি ভিত্তিতে উদ্ধার অভিযান, আশ্রয় কেন্দ্র স্থাপন করে ত্রাণ-সহায়তা কার্যক্রম পরিচালনা করার জন্য সরকারের কাছে জোর দাবি জানিয়েছে এবং বন্যার পূর্বাভাস প্রদানে এবং জানমালের নিরাপত্তা প্রদানে ব্যর্থতার তীব্র সমালোচনা করেন।
নেতৃবৃন্দ এই বিপর্যয়ের জন্য পরিবেশ-প্রকৃতির ওপর মুনাফালোভী লুটেরাদের বেপরোয়া হস্তক্ষেপ ও আগ্রাসনকে দায়ি করে বলেন, আমাদের দেশের নদ-নদী, খাল-বিল দখল এবং ভরাট হয়ে যাওয়া; বিশ্বময় তাপমাত্রা বৃদ্ধিসহ প্রাকৃতিক ভারসাম্য বিনষ্ঠ হওয়া ইত্যাদি ঘটনার ফলে বন্যার প্রকোপ বৃদ্ধি পেয়ে এ দেশের কোটি কোটি মানুষকে চরম বিপর্যয়ে নিক্ষেপ করেছে মুনাফভোগীরা। শুধু বাংলাদেশে নয়, বিশ্বে সব দেশই প্রাকৃতিক ভারসাম্যহীনতার কারণে আজ মহাবিপদের সম্মুখীন।
তাই নেতৃবৃন্দ প্রাণ- প্রকৃতি রক্ষায় দেশের মানুষকে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসতে হবে এবং সরকারকে দূর্নীতি লুটপাট বন্ধ করে দ্রুত বন্যাকবলিত অসহায় মানুষদের পর্যাপ্ত ত্রান সহায়তা প্রদানের আহ্বান জানান।