আদিবাসী পল্লীতে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদানের দাবি

comrade-khalequzzaman-in-gobindagong-bagda-farm-101116কমরেড খালেকুজ্জামানের নেতৃত্বে সিপিবি-বাসদ-এর প্রতিনিধি দলের আক্রান্ত এলাকা পরিদর্শন
আদিবাসী পল্লীতে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদানের দাবি

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বাগদাপাড়ার মাদারপুর আদিবাসী পল্লীতে গত ৬ ও ৭ নভেম্বর পুলিশ ও ভুমিদস্যু সন্ত্রাসীরা হামলা চালিয়ে বসত বাড়ী, মন্দির, গীর্জা, মসজিদে অগ্নি সংযোগ, নির্বিচার গুলি করে শ্যামল হেমব্রম, মঙ্গল মার্ডিকে নৃশংস ভাবে হত্যা করে।
বাসদ-সিপিবি ঐক্যের অন্যতম শীর্ষ নেতা, বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামানের নেতৃত্বে সিপিবি বাসদের একটি প্রতিনিধি দল ১০ নভেম্বর সকালে আক্রান্ত এলাকা পরিদর্শন, নিহতদের স্বজনদের প্রতি সহমর্মিতা প্রকাশ এবং আন্দোলনরত আদিবাসীদের দাবি প্রতি একাত্মতা প্রকাশ করেন। কমরেড খালেকুজ্জামান গুলি করে আদিবাসী শ্যামল হেমব্রম, মঙ্গল মার্ডির হত্যাসহ বসত বাডি, স্কুল, মন্দির, মসজিদ, গীর্জায় অগ্নিসংযোগ করে ধুলিসাৎ, লুটপাটের ঘটনার বিচার বিভাগীয় তদন্ত এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন ৷ তিনি চুক্তির শর্ত অনুযায়ী অধিগ্রহণকৃত ১৮৪২,৪৩ একর ভুমি কোন রকম কালবিলম্ব না করে ভুমির মালিক ও তার উত্তরাধিকারীদের কাছে অবিলম্বে ফেরত দেবার জোর দাবি জানান।
কমরেড খালেকুজ্জামানের নেতৃত্বে সিপিবি-বাসদ প্রতিনিধি দলের অন্য সদস্যরা হচ্ছেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য জাহেদুল হক মিলু, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য আমিনুল ইসলাম ফরিদ, বাসদ, বগুডা জেলা শাখার আহবায়ক সাইফুল ইসলাম পল্টু, সিপিবি গাইবান্ধা জেলা শাখার সাবেক সভাপতি ওয়ালিউর রহমান রাফেল, গাইবান্ধা জেলা বাসদ সমন্বয়ক গোলাম রব্বানী, সিপিবি গোবিন্দগঞ্জ উপজেলা শাখার সভাপতি তাজুল ইসলাম, যুব ইউনিয়ন নেতা হারুনসহ অন্যান্য নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দ অবিলম্বে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বাগদাপাড়ার মাদারপুর আদিবাসী পল্লীতে হামলার বিচার বিভাগীয় তদন্ত করে দোষীদের গ্রেফতার ও বিচার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। একই সাথে নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্ত পরিবারের ক্ষতিপূরণ প্রদানের জন্য সরকারের প্রতি দাবি জানান এবং জমি অধিগ্রহণের শর্ত অনুযায়ী ব্যবস্থা গ্রহণের দাবি জানান।