গাজী খলিলুর রহমানের মৃত্যুতে বাসদ-এর শোক প্রকাশ

৯০-এর স্বৈরাচার বিরোধী ছাত্র আন্দোলনের নেতা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট
জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় পূর্ণ সদস্য গাজী খলিলুর রহমানের মৃত্যুতে বাসদ-এর শোক প্রকাশ
Gazi Khalilবাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে ৯০-এর স্বৈরাচার বিরোধী ছাত্র আন্দোলনের নেতা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় পূর্ণ সদস্য ও বাসদ-এর একনিষ্ঠ সক্রিয় সমর্থক গাজী খলিলুর রহমানের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেনে।
বিবৃতিতে খালেকুজ্জামান বলেন, গাজী খলিলুর রহমান আজ ০২ অক্টোবর ২০১৭ সকাল অনুমানিক ৭টায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকার আহম্মদ মেডিক্যাল সেন্টারে শেষ নিঃশাস ত্যাগ করেন। উল্লেখ্য দীর্ঘদিন যাবৎ তিনি দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে ভোগ ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি দলের নীতি আদর্শের প্রতি অনুগত থেকে সক্রিয় সমর্থক হিসেবে কাজ করেছেন।
বিবৃতিতে খালেকুজ্জামান বলেন, তাঁর মৃত্যুতে আমরা প্রগতিশীল আন্দোলনের একজন নিভীক সৈনিক, আদর্শ শিক্ষক, দেশপ্রেমিক, মানবদরদী মানুষকে হারালাম। সমাজ যখন পুঁজিবাদী ভোগবাদী সংস্কৃতিতে আচ্ছন্ন তখন গাজী খলিলুর রহমানের মত একজন আদর্শ শিক্ষক, প্রগতিশীল আন্দোলনের সৈনিকের অকাল মৃত্যু মেনে নেয়া যায় না। দেশের এই ক্রান্তিকালে এ রকম একজন মানুষের অকাল মৃত্যুতে অপূরণীয় ক্ষতি সাধিত হলো।