গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক সৌমিত্র কুমার দাস সহ শ্রমিক নেতাদের মুক্তি চাই-গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট

গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক সৌমিত্র কুমার দাস সহ শ্রমিক নেতাদের মুক্তি চাই
মিথ্যা মামলা-দমন-নির্যাতন বন্ধ কর; কারখানা খুলে দাও-গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট
slf-231216-on-sowmitraগার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক সৌমিত্র কুমার দাস সহ শ্রমিক নেতাদের মুক্তি, মিথ্যা মামলা-দমন-নির্যাতন বন্ধ, কারখানা খুলে দিয়ে আলোচনার মাধ্যমে শ্রমিক অসন্তোষ নিরসনের দাবিতে আজ ২৩ ডিসেম্বর‘১৬, শুক্রবার, সকাল ১১-০০ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্টিত হয়। গর্মেন্টস শ্রমিক ফ্রন্টের সভাপতি আহসান হাবিব বুলবুল এর সভাপতিত্বে অনুষ্টিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি জাহেদুল হক মিলু, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, কোষাধক্ষ্য জুলফিকার আলী, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সহ-সভাপতি খালেকুজ্জামান লিপন, সহ-সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক সেলিম মাহমুদ।
slf-231216-on-sowmitra-jahedul-haq-miluসভায় নেতৃবৃন্দ বলেন, গত ৩ বছরে দ্রব্যমূল্য, গ্যাস-বিদ্যুৎ-পানির দাম, গাড়ি ভাড়া, বাড়ি ভাড়া বহুগুণ বৃদ্ধি পেলেও তার সাথে সমন্বয় করে শ্রমিকের মজুরি বৃদ্ধি না করাই যে শ্রমিক অসন্তোষের কারণ তা এড়িয়ে সরকার ও মালিক পক্ষ দমন-পীড়নের পথ অবলম্বন করেছে। একদিকে শ্রমিকদের কাজে যোগদান করার আহবান জানানো হচ্ছে । অপরদিকে মালিকরা বেআইনি প্রক্রিয়ায় কারখানা বন্ধের নোটিশ ঝুলিয়ে দিচ্ছে, শ্রমিকদের ছাঁটাই এবং তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করছে। শ্রমিক প্রতিনিধিদের আলোচনার নাম করে ডেকে নিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। যা শ্রমিক অসন্তোষকে আরো বাড়িয়ে দিতে পারে।
নেতৃবৃন্দ অবিলম্বে, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক সৌমিত্র কুমার দাস সহ শ্রমিক নেতাদের মুক্তি, মিথ্যা মামলা-দমন-নির্যাতন বন্ধ করে কারখানা খুলে দিয়ে মজুরি পুন:নির্ধারণ ও শ্রমিকদের সাথে আলোচনা সাপেক্ষে শ্রমিক অসন্তোষ নিরষনের আহবান জানান।