চলন্ত বাসে নারী ধর্ষণ ও হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চাই

সারাদেশে নারীর প্রতি সহিংসতা বন্ধ কর
চলন্ত বাসে নারী ধর্ষণ ও হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চাই
SWF-CPB Nari Cell-310817টাঙ্গাইলে চলন্ত বাসে নারী ধর্ষণ ও হত্যকারীর দৃষ্টান্তমূলক শাস্তি এবং সারাদেশে অব্যাহত নারী-শিশু ধর্ষণ হত্যার ঘটনায় সরকারের সীমাহীন ব্যর্থতার প্রতিবাদে কমিউনিস্ট পার্টি নারী সেল এবং সমাজতান্ত্রিক মহিলা ফোরামের উদ্যোগে ৩১ আগস্ট ২০১৭ প্রেসক্লাবে দুপুর ১২টায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নারী সেলের আহ্বায়ক লক্ষ্মী চক্রবর্তীর সভাপতিত্বে এবং সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সাধারণ সম্পাদক শম্পা বসুর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সম্পাদক ও নারী সেলের নেত্রী জলি তালুকদার, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের উপদেষ্টা শামসুন্নাহার জোৎস্না, সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাড. মাকছুদা আক্তার লাইলী এবং সমাজতান্ত্রিক মহিলা ফোরামের ঢাকা নগর কমিটির সদস্য রুখসানা আফরোজ আশা প্রমুখ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন চলন্ত বাসে ধর্ষণ ও হত্যার মতো বর্বর ঘটনায় দায়ীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অব্যাহত খুন ও ধর্ষণের বিচার না হওয়ায় এ ধরনের বর্বরোচিত ঘটনা দেশে মহামারী আকার ধারণ করছে।
বক্তারা বলেন, গত কয়েক দশক ধরে দেশের প্রধানমন্ত্রী নারী হওয়া সত্ত্বেও ধর্ষণ, গণধর্ষণ ও যৌন নিপীড়ন বেড়ে যাওয়ার ঘটনা স্পষ্টভাবে প্রমাণ করে নারীর প্রতি রাষ্ট্র ও সরকারের দৃষ্টিভঙ্গিই মূলত এর জন্য দায়ী এবং ধর্ষণ ও হত্যার একটি রাজনীতি আছে। লুটেরা ধনিকদের রাজনীতির ফলেই দেশে আজ নারী ধর্ষণ, খুন, নিপীড়ন ভয়াবহ আকার ধারণ করেছে।
বক্তারা বলেন, বিদ্যমান পুরুষতান্ত্রিক ব্যবস্থায় সরকারের সংশ্লিষ্ট প্রতিটি প্রতিষ্ঠান এতটাই পুরুষতান্ত্রিক দৃষ্টিভঙ্গি সম্পন্ন যে যৌন নিপীড়নের শিকার হওয়ার পর বিচারের জন্য থানায় গেলেও অনেক সময় মামলা পর্যন্ত গ্রহণ করতে চায় না।
নেতৃবৃন্দ নারী নির্যাতন ও সহিংসতা বন্ধের জন্য সকল প্রগতিশীল বিবেকমান, দেশপ্রেমিকদের প্রতি গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন পাড়া মহল্লায় নারী নির্যাতন প্রতিরোধে বিগ্রেড গড়ে তোলার বিকল্প নেই।
সমাবেশে নেতৃবৃন্দ টাঙ্গাইলে চলন্ত বাসে নারী ধর্ষণ ও খুনের জন্য দায়ী যে সমস্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে তাদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।