ছাত্রনেতা প্রিন্সসহ গ্রেফতারকৃত নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি দাবি

সিপিবি-বাসদ ও বাম মোর্চার শান্তিপুর্ণ হরতাল কর্মসূচিতে প্রগতিশীল ছাত্র জোট নেতাদের উপর পুলিশী হামলা, গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত ছাত্রনেতা প্রিন্সসহ গ্রেফতারকৃত নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি দাবি

280217_SSF-1গ্যাসের অযৌক্তি মূল্য বৃদ্ধির প্রতিবাদে সিপিবি-বাসদ ও বাম মোর্চার শান্তিপূর্ণ হরতাল কর্মসূচিতে পুলিশ বিনা উস্কানীতে প্রগতিশীল ছাত্র জোটের মিছিলের উপর হামলা, জলকামান ও টিয়ার সেল নিক্ষেপ এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সাধারণ সম্পাদক ছাত্রনেতা নাসির উদ্দিন প্রিন্স, রাহাত চৌধুরী, পলাশ, সাদিক, ভজন, নয়নসহ ১০ জন নেতা-কর্মীকে গ্রেফতার করে। শান্তিপূর্ণ মিছিলে হামলা, নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে এবং গ্রেফতারকৃতদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আজ দুপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিপত্ব করেন সংগঠনের দপ্তর সম্পাদক ছাত্রনেতা শ্যামল বর্মন। বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্টের অর্থ সম্পাদক রুখসানা আফরোজ আশা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মনিষা চক্রবর্ত্তী, স্কুল বিষয়ক সম্পাদক সজল বাড়ৈ, আলমগীর সূজন, হযতর আলী রাজীব, মুক্ত বাড়ৈ, মাসুক হেলাল অনিক, সুস্মিতা মরিয়ম প্রমুখ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সরকার সম্পূর্ণ অযৌক্তিভাবে দুই ধাপে গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে। বর্ধিত দাম হবে ১ মার্চ থেকে ১ চুলা ৭৫০ টাকা, ২ চুলা ৮০০ টাকা। ১ জুন থেকে ১ চুলা ৯০০ টাকা, ২ চুলা ৯৫০ টাকা। প্রথমে ভোক্তা পর্যায়ে গ্যাসের দাম ৯৪.৮৯ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করেছিল পেট্রোবাংলাসহ প্রতিটি কোম্পানি। গণশুনানিতে প্রশ্নের জবাব দিতে না পেরে এবং যৌক্তিকতা প্রমাণ করতে না পেরে তারা প্রস্তাব সংশোধন করে ৬৫.৪৫ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করে।
সমাবেশ থেকে নেতৃবৃন্দ গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার এবং ছাত্রনেতা প্রিন্সসহ গ্রেফতারকৃত নেতা-কর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেন। একই সাথে হামলকারী পুলিশের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।