জাতীয় কমিটির শান্তিপুর্ণ মিছিল ও ঘেরাও কর্মসূচিতে পুলিশী হামলার তীব্র নিন্দা এবং ক্ষোভ প্রকাশ

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে রামপাল বিদ্যুৎ কেন্দ্রের চুক্তি বাতিল করে প্রাণ-প্রকৃতি-পরিবেশ রক্ষা করার দাবিতে ২৮ জুলাই ২০১৬ জাতীয় কমিটি আহুত প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে শান্তিপূর্ণ মিছিল ও ঘেরাও কর্মসূচিতে পুলিশী হামলা, টিয়ারসেল নিক্ষেপ এবং গ্রেফতারের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তি দাবি করেন।

বিবৃতিতে তিনি বলেন, জাতীয় কমিটি দীর্ঘদিন ধরে সুন্দরবনের পাশে রামপাল বিদুৎ কেন্দ্র নির্মাণের ক্ষতির দিক তুলে ধরে ধারাবাহিক ভাবে আন্দোলন করে আসছে। কিন্ত সরকার সে কথায় কর্ণপাত না করে গত ১২ জুলাই নির্মাণ চুক্তি স্বাক্ষর করে। এ নির্মাণ চুক্তি বাতিল ও জাতীয় কমিটির ৭ দফা দাবিতে আজকের প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশ বিনা উস্কানীতে হামলা ও টিয়ার সেলের আঘাতে বাসদ কর্মী মুক্তা বারৈ, সুলতানা আক্তার, আলামিন মৃধাসহ জাতীয় কমিটি ৫০ জনের অধিক নেতা-কর্মী আহত এবং ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

বিবৃতিতে তিনি অবিলম্বে সুন্দরবন ধ্বংসের রামপাল চুক্তি বাতিল বাতিল করে জাতীয় কমিটির ৭ দফা দাবি বাস্তবায়ন, গ্রেফতারকৃতদের মুক্তি এবং হামলার সাথে জড়িত পুলিশ সদস্যদের বিচারের দাবি জানান।