ননএমপিওভুক্ত শিক্ষকদের সমাবেশে পুলিশি হামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ

Haturi-kastey edited copyবাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান এক বিবৃতিতে আজ ১০ জুন ’১৮ সকালে জাতীয় প্রেসক্লাবের সমানে ননএমপিওভুক্ত শিক্ষকদের সমাবেশে পুলিশি হামলা ও গ্রেফতারে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।
কমরেড খালেকুজ্জামান বলেন, ননএমপিওভুক্ত শিক্ষকরা দীর্ঘদিন ধরে এমপিওভুক্তির দাবিতে আন্দোলন করে আসছে। তাদের আন্দোলনের দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শিক্ষকদের এমপিওভুক্তির আশ^াস দেন। শিক্ষকরা প্রধানমন্ত্রীর কথার ওপর ভরসা রেখেছিলো। গত ৭ জুন সংসদে ২০১৮-১৯ অর্থবছরের জন্য ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বিশাল বাজেট পেশ করা হয়েছে। যা বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট। কিন্তু সেই বাজেটে ননএমপিওভুক্ত শিক্ষকদের জন্য কোন বরাদ্দ রাখা হয়নি। যার প্রেক্ষিতে বাজেটে বরাদ্দের দাবিতে আজ সকালে শিক্ষকরা প্রেসক্লাবের সমনে সমাবেশে মিলিত হয়। শান্তিপূর্ণ সেই সমাবেশে পুলিশ শিক্ষকদের ওপর হামলা চালিয়ে তাদের আহত ও গ্রেফতার করেন। এই হামলা অত্যন্ত নিন্দনীয়।
তিনি আরও বলেন, যেহেতু এখনও বাজেট পাশ হয়নি, সংসদে এর ওপর আলোচনা চলছে। তাই আগামী ২৮ জুন বাজেট পাশ হওয়ার আগেই শিক্ষকদের জন্য বিশেষ বরাদ্দ দিতে হবে।
তিনি শিক্ষকদের ন্যায়সঙ্গত দাবি এবং প্রধানমন্ত্রীর আশ্বাস অনুযায়ী তাদেরকে এমপিওভুক্তির আহ্বান জানান।