“নোয়াখালীতে বাসদের সমাবেশে ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে বাম-গণতান্ত্রিক বিকল্প শক্তি নির্মাণের আহবান”

281115-Noakhali-Rally copyবাংলাদেশের সমাজতান্ত্রিক দল – বাসদ এর ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও মহান রুশ বিপ্লবের ৯৮ তম বার্ষিকী উপলক্ষে নোয়াখালী জেলা বাসদের উদ্যোগে ২৮ নভেম্বর নোয়াখালী টাউন হল মিলনায়তনে সমাবেশ ও শহরে লাল প্রতাকা মিছিল অনুষ্ঠিত হয়। জেলা সম্বয়ক খায়ের ইমতিয়াজ মাসুদ দাউদ এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড রাজেকুজ্জামান রতন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আবদুর রাজ্জাক, তেল-গ্যাস বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির নোয়াখালী জেলার সভাপতি আ ন ম জাহের উদ্দিন, সিপিবি নোয়াখালী জেলা কমিটির সভাপতি মজিবুল হক , এড্ মোল্লা হাবিবুর রশিদ মামুন ও সবিনয় দাস।
281115-Noakhali-Ratanসভায় বক্তারা বলেন ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে সরকার ক্রমেই দেশের গণতন্ত্র, গণতান্ত্রিক শাসন, প্রশাসন, প্রথা-প্রতিষ্ঠান ধ্বংস করে চলেছে। বাক-ব্যক্তি, সংবাদপত্র, বিচার বিভাগের স্বাধীনতা হরণ করছে। গুম-খুন, বিচার বহির্ভূত হত্যা, নারী -শিশু নির্যাতন ভয়াবহ মাত্রায় বেড়ে চলেছে। দলীয়করণ-লুটপাট, সন্ত্রাস, দখলদারিত্ব, তোলাবজী ও দুঃশাসনে মানুষ অতিষ্ঠ।
281115-Noakhali-Ratheringগার্মেন্টস শ্রমিক সহ সংখ্যা গরিষ্ঠ শ্রমিকদের বেতন বাড়েনি।জীবনযাত্রার ব্যয় বহুগুণ বেড়ে গেছে।গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়ে জনর্দুভোগ বৃদ্ধি করা হয়েছে।
এ পরিস্থিতিতে মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা শোষণহীন সমাজতান্ত্রিক সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যকে সামনে রেখে এই মুহুর্তে প্রয়োজন জোট-মহাজোটের বাইরে জনগনের বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তোলা।