বর্ষবরণ অনুষ্ঠানে নারী লাঞ্ছনাকারীদের এখনো গ্রেফতার না করার প্রতিবাদে এবং দায়িত্বে অবহেলার জন্য পুলিশ প্রশাসন ও ঢাকা বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি’র যাথযথ বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

DSCF9274 copyগত ১লা বৈশাখ সোহরাওয়ার্দী উদ্যানে নারী লাঞ্ছনাকারীরা এখনো গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতৃবৃন্দ। একইদিন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নারী লাঞ্ছনাকারী ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধেও আইনী শাস্তির দাবি করেন তারা। আজ সকাল সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর কেন্টিন থেকে এক বিক্ষোভ মিছিল শেষে কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে অনুষ্ঠিত সমাবেশে এই কথা বলেন নেতৃবৃন্দ। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জনার্দন দত্ত নান্টু এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক ইমরান হাবিব রুমন। সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রনেতা নাসিরউদ্দিন প্রিন্স, রুখসানা আফরোজ আশা, মৈত্রী বর্মন এবং প্রীতিলতা।
DSCF9279 copyসমাবেশে নেতৃবৃন্দ বলেন, লাঞ্ছনাকারী সন্ত্রাসীদের রক্ষা করার জন্য পুলিশ ও ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছে ঐদিন এই ধরনের কোন ঘটনা ঘটেনি। অথচ সিসি টিভির ফুটেজ এবং বিভিন্ন টিভি চ্যানেলের ফুটেজেই লাঞ্ছনার ঘটনার প্রমাণ আছে এবং জড়িতদেরও দেখা যাচ্ছে। সন্ত্রাসীদের সাথে সরকারের প্রভাবশালীদের যোগসাজশ আছে বলে সন্দেহ প্রকাশ করেন নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দ আরো বলেন, সারাদেশে আজ সন্ত্রাসের রাজত্ব চলছে। একের পর এক হত্যা, গুম, অপহরণ, নারী ও শিশু নির্যাতনের পরও কোন বিচার ভুক্তভোগীরা পাচ্ছে না। ফলে সন্ত্রাসীরা হয়ে উঠেছে আরো উগ্র, আরো বেপরোয়া। এর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য সারাদেশের ছাত্র-শিক্ষকসহ সকল সচেতন মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান নেতৃবৃন্দ।