বামপন্থীদের প্রার্থী হিসেবে সিপিবি নেতা রতন ঢাকা উত্তরে এবং বাসদ নেতা ফিরোজ ঢাকা দক্ষিণে মেয়র পদে লড়বেন

Poster-12

আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে ঢাকা উত্তরে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র কেন্দ্রীয় নেতা আবদুল্লাহ আল ক্বাফী (কাফি রতন) এবং ঢাকা দক্ষিণে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ-এর কেন্দ্রীয় নেতা বজলুর রশীদ ফিরোজ বামপন্থীদের প্রার্থী হিসেবে মেয়র পদে লড়বেন।

উল্লেখ্য, কমরেড আবদুল্লাহ আল ক্বাফী (কাফি রতন) বর্তমানে সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য এবং বাংলাদেশ যুব ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি। তিনি গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা, গণজাগরণ মঞ্চের সংগঠক। তিনি স্বৈরাচার এরশাদবিরোধী ছাত্র আন্দোলনের সংগঠক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল ছাত্র সংসদের প্রথম সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ছিলেন।

কমরেড বজলুর রশীদ ফিরোজ বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ-এর কেন্দ্রীয় কমিটির সদস্য, ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক এবং সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক। তিনি তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সংগঠক। গার্মেন্টস শ্রমিকদের আন্দোলনে যুক্ত থেকে তিনি মামলা ও পুলিশী নির্যাতন ভোগ করেছেন। তিনি স্বৈরাচার এরশাদবিরোধী ছাত্র আন্দোলনের সর্বদলীয় ছাত্র ঐক্যের কারা নির্যাতিত অন্যতম নেতা, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু)’র সদস্য ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ছিলেন।

‘সবার জন্য বাসযোগ্য ঢাকা’ গড়ে তোলা আন্দোলনের অংশ হিসেবে এবং দুর্নীতিমুক্ত সিটি কর্পোরেশন নিশ্চিত করতে তাঁরা বামপন্থীদের প্রার্থী হিসেবে এ নির্বাচনী লড়াইয়ে অংশ নেবেন। সিপিবি-বাসদ তাঁদের প্রতি সমর্থন দিয়েছে।