বাসদ গাজীপুর জেলা সমন্বয়ক রাহাত আহম্মেদসহ নেতৃবৃন্দের উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও বিচার দাবি

051118-SPBবাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ গাজীপুর জেলার সমন্বয়ক রাহাত আহম্মেদ ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক রাহাত আমম্মেদ শুভ্র ও ছাত্র নেতা শাকিলের ওপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে বাসদ ঢাকা নগর শাখার উদ্যোগে আজ ৫ নভেম্বর ’১৮ বিকেল ৫টায় জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বাসদ নগর সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ ঢাকা নগর নেতা খালেকুজ্জামান লিপন, আবদুর রাজ্জা, আহসান হাবীব বুলবুল, ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি ইমরান হাবিব রুমন। সভাপরিচালনা করেন সদস্যসচিব জুলফিকার আলী।
সভায় নেতৃবৃন্দ বলেন, ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানগুলিতে একক কর্তৃত্ব প্রতিষ্ঠা করে ভর্তি বাণিজ্য, সিট বাণিজ্য, চাঁদাবাজী, টেন্ডারবাজী করে চলছে। হল-হোস্টেলে নিজেদের দখলদারিত্ব প্রতিষ্ঠা করে রেখেছে। অন্য কোন সংগঠনকে শিক্ষাপ্রতিষ্ঠানে কোনপ্রকার সাংগঠনিক কর্মকা- পরিচালনা করতে দেয়া হয় না। সেখানে গণতান্ত্রিক পরিবেশ বলতে কিছু নেই। শিক্ষকদেরও জিম্মি করে রাখা হয়েছে,  প্রশাসন চলে এদের কথায়। অন্য কেউ কথা বলতে চাইলে তাদের ওপর আক্রমণ চালিয়ে, হুমকি-ধামকি দিয়ে, মিথ্যা হয়রানিমূলক মামলা দিয়ে নিযাতন চালানো হয়।
নেতৃবৃন্দ বলেন, গতকাল ৪ নভেম্বর ’১৮ গাজীপুরে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজে ছাত্র ফ্রন্ট জেলা সাধারণ সম্পাদকের পরীক্ষা সংক্রান্ত বিষয়ে কলেজ প্রশাসনের সাথে আলোচনা করতে গেলে ছাত্রলীগের সন্ত্রাসীরা অতর্কিতে হকিস্টিক, লোহার রড, লাঠি সোটা নিয়ে হামলা চালায়। হামলায় বাসদ গাজীপুর জেলা সমন্বয়ক রাহাত আহমেদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট গাজীপুর জেলা সাধারণ সম্পাদক রাহাত আহম্মেদ শুভ্র, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের ছাত্র ফ্রন্টের সংগঠক সাকিল আহম্মেদ গুরুতর আহত হয়। পরে তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।
নেতৃবৃন্দ অবিলম্বে বাসদ নেতা ও ছাত্র ফ্রন্টের নেতৃবৃন্দের ওপর হামলাকারী ছাত্রলীগের সন্ত্রাসীদের গ্রেফতার, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। একই সাথে শিক্ষা প্রতিষ্ঠানসহ সারাদেশে ছাত্র লীগ ও সরকারি দলের সন্ত্রস দখলদারিত্বের বিরুদ্ধে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার জন্য সকল বাম প্রগতিশীল গণতান্ত্রিক শক্তির প্রতি আহ্বান জানান।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।