ভর্তি প্রক্রিয়ায় অনিয়মের প্রতিবাদ করায় খুলনা বিএল কলেজের ছাত্র ফ্রন্ট সভাপতিকে পিটিয়ে গুরুতর আহত করেছে ছাত্রলীগের সন্ত্রাসীরা

Sanjit Mandalসমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমরান হাবিব রুমন ও সাধারণ সম্পাদক নাসির উদ্দির প্রিন্স এক যুক্ত বিবৃতিতে সরকারি সুন্দরবন কলেজে উচ্চমাধ্যমিকে ভর্তি প্রক্রিয়ায় অনিয়মের প্রতিবাদ করায় ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারি বিএল কলেজ শাখার সভাপতি সঞ্জিত মন্ডলকে মারাত্মক আহত করার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন এবং অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। একই সাথে নেতৃবৃন্দ, সারাদেশে বিভিন্ন কলেজে উচ্চমাধ্যমিকের ভর্তি প্রক্রিয়ায় শিক্ষার্থী-অভিভাবকদের জিম্মি করে প্রশাসন ও ছাত্রলীগের মোটা টাকা আদায়ের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেয়ার দাবি জানান।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সরকারি সুন্দরবন কলেজে উচ্চমাধ্যমিকে ভর্তির ক্ষেত্রে খালি আসন থাকার পরও আসন শূন্য দেখিয়ে মোটা অঙ্কের টাকার বিনিময়ে অবৈধভাবে ছাত্র ভর্তি করানো হচ্ছে। পরে এই বিষয়টি জানানোর জন্য অধ্যক্ষের অফিসে গেলে তিনি এর বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে অনিয়মের পক্ষে অবস্থান নেয়। এরপর সবাইকে বের করে দিয়ে তালা লাগিয়ে দেয়া হয়। এরপর উপস্থিত শিক্ষার্থী-অভিভাবকরা বিক্ষোভ করতে থাকলে ছাত্রলীগ সন্ত্রাসীরা হামলা করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারি বিএল কলেজ শাখার সভাপতি সঞ্জয় মন্ডলকে পিটিয়ে মারাত্মক আহত করে।
নেতৃবৃন্দ অবিলম্বে এই ঘটনার সাথে যুক্ত ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন এবং সরকারি সুন্দরবন কলেজসহ সারাদেশে বিভিন্ন কলেজে ভর্তি প্রক্রিয়ায় অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।