শিক্ষকদের সর্বোচ্চ সামাজিক মর্যাদা নিশ্চিত করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

140116_SSF on Teachers Movement-Rally-1পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের স্বতন্ত্র পে-স্কেল ঘোষণা এবং গ্রেড বৈষম্য নিরসনসহ শিক্ষকদের সর্বোচ্চ সামাজিক মর্যাদা নিশ্চিত করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

স্বতন্ত্র পে-স্কেল ঘোষণা এবং গ্রেড বৈষম্য নিরসনের দাবিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষদের চলমান আন্দোলনের সাথে সংহতি জানিয়ে আজ ১৪ জানুয়ারি ২০১৬ ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে কলাভবনের মূল ফটকে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি জনার্দন দত্ত নান্টুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইমরান হাবিব রুমন, দপ্তর সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স, অর্থ সম্পাদক রুখসানা আফরোজ আশা, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য ম্যাথিউস চিরান প্রমুখ।
140116_SSF on Teachers Movement-Janardon Datta Nantuসমাবেশে বক্তারা বলেন, যেকোন দেশের উন্নতির মূল ভিত্তি শিক্ষা। কিন্তু আমাদের দেশের শিক্ষাব্যবস্থা বৈষম্যমূলক, শিক্ষা আজ ব্যবসায়ের পণ্য। শিক্ষাখাতে বরাদ্দের হার প্রতিবছর কমছে। একই প্রক্রিয়ায় শিক্ষকরা চরম অবহেলার শিকার। শুধু বেতন বৈষম্য নয়, সরকারের কাছে শিক্ষকদের সামাজিক মর্যাদাও ক্ষীণ। তাই শিক্ষকদের ন্যায্য দাবির প্রতি প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রীর মতো সরকারের দায়িত্বশীল পদ থেকে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়া হচ্ছে। একদিকে হাজার হাজার কোটি টাকা লুটপাট হচ্ছে অথচ শিক্ষকদের মর্যাদাপূর্ণ বেতন দিতে সরকার অস্বীকার করছে। জনবিচ্ছিন্ন সরকার আমলা প্রশাসনকে খুশী করে ক্ষমতায় থাকতে চায়।
বক্তারা বলেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট দীর্ঘদিন ধরে শিক্ষকদের স্বতন্ত্র ও সর্বোচ্চ বেতন কাঠামো এবং সর্বোচ্চ সামাজিক মর্যাদা নিশ্চিত করার দাবিতে আন্দোলন করছে। শিক্ষার অধিকার বাস্তবায়নের লক্ষ্যে এই দাবি অর্জন অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই চলমান আন্দোলনকে আরো জোরদার করার আহ্বান জানান নেতৃবৃন্দ।