সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

স্কুলগুলোতে ফি বৃদ্ধির সরকারি সিদ্ধান্ত বাতিল, নিম্নমানের কাগজ, অস্পষ্ট ছাপানো এবং খারাপ বাঁধায়ের বই ছাপানোর সাথে যুক্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানের দৃষ্টান্তমূলক শাস্তি, শিক্ষকদের স্বতন্ত্র পে স্কেল ঘোষণার দাবি
ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিছিল সমাবেশ অনুষ্ঠিত

210116_SSF 32nd foundation day-2আজ ২১ জানুয়ারি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি জনার্দন দত্ত নান্টুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইমরান হাবিব রুমন এর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স, অর্থ সম্পাদক ও নগর শাখার সভাপতি রুখসানা আফরোজ আশা, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক প্রতীলতা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক সুষ্মিতা মরিয়ম, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এমএম মুজাহিদ অনিক, ইডেন কলেজ শাখার সভাপতি মুক্তা বাড়ৈ প্রমুখ নেতৃবৃন্দ।
210116_SSF 32nd foundation day-1সমাবেশে নেতৃবৃন্দ ঢাকা মহানগরীতে বিভিন্ন স্কুলে ভর্তি ফি, টিউশন ফি প্রায় দ্বিগুন বৃদ্ধিসহ অন্যান্য সকল খাতে বর্ধিত সকল ফি প্রত্যাহার এবং সরকারিভাবে ২৫% বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানান। নেতৃবৃন্দ এই বর্ধিত ফি আদায় বন্ধে এবং সরকারি সিদ্ধান্ত বাতিলের দাবিতে সর্বাত্মক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।
নেতৃবৃন্দ বলেন, বছরের শুরুতে বই বিতরণের বাহবা নিতে সরকার যতটা তৎপর ছিল, বইয়ের কাগজের মান, ছাপানো এবং বাঁধাইয়ে যে কোন ধরণের মনোযোগ ছিল না সেইটাই প্রমাণিত হলো। আবার এখন পর্যন্ত যে সকল ব্যক্তি বা প্রতিষ্ঠান এই দুর্নীতির সাথে যুক্ত তাদের বিরুদ্ধেও কার্যকর কোন ব্যবস্থা না নেয়ায় আমরা বিষ্মিত। নেতৃবৃন্দ অবিলম্বে এসকল প্রতিষ্ঠানগুলোকে কালো তালিকাভূক্ত করে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানান।
210116_SSF 32nd foundation dayসমাবেশে নেতৃবৃন্দ বছরের শুরুতে নিম্নমানের কাগজ, অস্পষ্ট ছাপানো এবং খারাপ বাঁধায়ের বই ছাপানোর সাথে যুক্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এবং জড়িত সকল প্রতিষ্ঠানগুলোকে কালো তালিকাভূক্ত করার দাবি জানান।
নেতৃবৃন্দ শিক্ষকদের স্বতন্ত্র পে-স্কেল ঘোষণার দাবি জানান এবং শিক্ষকদের সর্বোচ্চ বেতন কাঠামো ও সামাজিক মর্যাদা নিশ্চিত করতে সরকারের প্রতি দাবি জানান।