সারাদেশে উচ্চ মাধ্যমিকে ভর্তি কার্যক্রমে দুর্নীতি অনিয়ম বন্ধের দাবিতে মিছিল সমাবেশ অনুষ্ঠিত

290616_Protest Rally of SSFসারাদেশে বিভিন্ন কলেজে উচ্চমাধ্যমিকে ভর্তির ক্ষেত্রে মেধাক্রম থেকে কিছু শিক্ষার্থীদের ভর্তি হবার পর আসন শুণ্য ঘোষণা করে শিক্ষার্থীদের জিম্মি করে অর্থ এবং স্বজনপ্রীতির মাধ্যমে ভর্তি করা এবং এই দুর্নীতি-অনিয়মের প্রতিবাদ করায় খুলনা সরকারি বিএল কলেজের সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সঞ্জিত মন্ডলকে ছাত্রলীগ সন্ত্রাসীরা পিটিয়ে আহত করার প্রতিবাদে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটি উদ্যোগে আজ ২৯ জুন ’১৬ সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সমানে মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ছাত্রনেতা নাসির উদ্দিন প্রিন্স, বক্তব্য রাখেন দপ্তর সম্পাদক শ্যামল বর্মন, অর্থ সম্পাদক রোকসানা আফরোজ আশা, হয়রত আলী রাজিব, মুক্তা বাড়ৈ, রিয়াজুর রহমান প্রমূখ।290616_Protest Rally of SSF-1নেতৃবৃন্দ বলেন উচ্চ মাধ্যমিক ভর্তি কার্যক্রমে সারাদেশের বিভিন্ন কলেজে অনিয়ম, দুর্নীতি করে স্বজনপ্রীতি ও অর্থের মাধ্যমে ভর্তি করানো হচ্ছে। গত ২৭ জুন ’১৬ খুলনার সুন্দরবন কলেজে অনিয়ম কার্যক্রমে বাধা দিলে ছাত্রলীগের সন্ত্রাসীরা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারি বিএল কলেজ শাখার সভাপতি সঞ্জিত মন্ডলকে হামলা করে মারাত্মক আহত করে। সঞ্জিত মন্ডলের উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার, বিচার এবং সারাদেশে একাদশ শ্রেণীতে ভর্তি কার্যক্রমে অনিয়ম দুর্নীতি বন্ধের দাবি জানান।
290616_Protest Rally of SSF-3নেতৃবৃন্দ আরও বলেন, সারাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে দফায় দফায় ফি বৃদ্ধির মাধ্যমে সাধারণ মানুষের সন্তানদের জন্য উচ্চ শিক্ষা গ্রহনের দ্বার বন্ধ করা হয়েছে, এখন ক্ষমতাসিন ছাত্রসংগঠন আর দুর্নীতিবাজ প্রশাসনের যোগসাজশে মেধাবীদের জন্য উচ্চ মাধ্যমিকে ভালো প্রতিষ্ঠানে ভর্তির সুযোগও বন্ধ হতে চলেছে।

একদিকে সরকার শিক্ষার গুনগত মানের দিকে গুরুত্ব না দিয়ে পাশের হার বাড়াচ্ছে, অপরদিকে এই শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহনের জন্য সরকারি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করছেনা। এতে শিক্ষার্থীদের একদিকে ভোগান্তি বাড়ছে অন্যদিকে হাজার হাজার শিক্ষার্থী ঝরে পড়ার আয়োজন রাষ্ট্র করছে। এমতবস্থায় সংকট নিরসণে পর্যাপ্ত সকরারি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করে সকল শিক্ষার্থীর মানসম্মত শিক্ষা নিশ্চত করার দাবিও জানান।