হবিগঞ্জে বাসদ-এর গণসমাবেশে কমরেড খালেকুজ্জামান-দুর্নীতিগ্রস্ত বুর্জোয়া দুঃশাসনের বিরুদ্ধে জোট-মহাজোটের বাইরে বাম বিকল্প শক্তি গড়ে তুলুন

291115-SPB hobigong-2দুর্নীতিগ্রস্ত বুর্জোয়া দুঃশাসনের বিরুদ্ধে জোট-মহাজোটের বাইরে বাম বিকল্প শক্তি গড়ে তুলুন

291115-SPB hobigong-1বাংলাদেশের সমাজতান্ত্রিক দলÑবাসদ-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান বলেছেন, অতীতে দেশের মানুষ নির্বাচিত-অনির্বাচিত, সামরিক-অসামরিক স্বৈরশাসন দেখেছেন কিন্তু গণতান্ত্রিক সরকার কিংবা গণতান্ত্রিক বিধিব্যবস্থা দেখেননি। বরং গণতান্ত্রিক শাসন ব্যবস্থার পরিপন্থী আইন-কানুন ও রাজনীতিকে শক্তিশালী হতে দেখেছেন। যে কারণে দেশের খোদ রাষ্ট্রপতিও বলতে বাধ্য হয়েছেন, ‘দেশের রাজনীতি এখন ব্যবসায়ীদের পকেটে’। তিনি বলেন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রী-এমপি ও সরকারি কর্মকর্তা-কর্মচারিদের বেতন-ভাতা বেড়েছে অথচ গার্মেন্টস্ ও অন্যান্য শ্রমিক-কর্মচারিদের বেতন বাড়েনি। আন্তর্জাতিক বাজারে জ্বালানী তেলের দাম কমলেও এদেশে গ্যাস, বিদ্যুৎ, পানি ও জ্বালানী তেলের দাম উল্টো বাড়িয়ে দেওয়া হয়েছে। জনগণের জানমালের নূন্যতম নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে সরকার। বিদেশি নাগরিক হত্যা, চেকপোস্টে পুলিশ খুন, তাজিয়া মিছিলে বোমা হামলা ও একের পর এক মুক্তমনা লেখক-প্রকাশক হত্যার ঘটনা ঘটলেও কোনটারই বিচার হচ্ছে না। এ পরিস্থিতিতে মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনাÑ শোষণহীন, অসাম্প্রদায়িক ও সমাজতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে দুর্নীতিগ্রস্ত বুর্জোয়া দুঃশাসনের বিরুদ্ধে জোট-মহাজোটের বাইরে বাম বিকল্প শক্তি গড়ে তুলতে হবে। রবিবার বিকাল ৩ টায় হবিগঞ্জ শহরস্থ আরডি হল প্রাঙ্গণে জেলা বাসদ আয়োজিত গণসমাবেশে প্রধান বক্তার বক্তৃতায় তিনি এ কথা বলেন।

291115-SPB hobigongজেলা বাসদ সমন্বয়ক কমরেড এডভোকেট জুনায়েদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ, তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর রক্ষা কমিটির জেলা সদস্য সচিব নূরুল হুদা চৌধুরী শিবলী, কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি কমরেড হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক কমরেড পীযূষ চক্রবর্তী, চা-শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা স্বপন সাঁওতাল, বাসদ নেতা কমরেড আহমেদ আলী, কমরেড হুমায়ূন খান, বানিয়াচং উপজেলা বাসদ আহবায়ক কমরেড লোকমান আহমেদ, সদস্য সচিব এআরসি কাউছার, সিএনজি শ্রমিক নেতা মোঃ অনু মিয়া, শ্রমিক নেতা হাসান অনির্বাণ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জেলা সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান পলাশ প্রমুখ। সমাবেশের পূর্বে এক বিশাল বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে।