হোটেল শ্রমিক রিয়াদ হত্যাকারিদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি চাই

A protest rally of SLF on killing hotel labour Riadমতিঝিলের ঘরোয়া হোটেলের শ্রমিক রিয়াদ হত্যাকারি খুনি সোহেলসহ সকলকে গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট ঢাকা মহানগর শাখা আজ ৩১ অক্টোবর বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশ ও মিছিলের আয়োজন করে। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের নগর শাখার সভাপতি জুলফিকার আলী। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি জাহেদুল হক মিলু, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব বুলবুল, নগর শাখার সাধারণ সম্পাদক খালেকুজ্জামান লিপন, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু, শ্রমিক নেতৃবৃন্দ এস. এ. কাদির, মনির হোসেন মলি প্রমুখ।
Jahedul Haq Milu-311015সমাবেশে বক্তাগণ ক্ষোভ প্রকাশ করে বলেন, ৩ দিন অতিবাহিত হওয়ার পর আজও মূল আসামী ঘরোয়া হোটেলের মালিক সোহেলকে গ্রেফতার করা হয়নি, যে রিয়াদকে হত্যা করে ছিনতাইকারিদের হাতে হত্যা হয়েছে বলে চালিয়ে দেওয়ার অপচেষ্টা করে। হত্যা করার পরের দিন পর্যন্ত সে এলাকায় অবস্থান করলেও রহস্যজনক কারণে তাকে গ্রেফতার করা হয়নি। বর্তমানে রিয়াদের ভাইসহ তার পরিবারকে মামলা তুলে নেয়ার জন্য হুমকি দেওয়া হচ্ছে। অন্যদিকে হোটেলের নিরপরাধ সকল শ্রমিককে পুলিশ ধরে নিয়ে হয়রানি করছে।
বক্তাগণ অবিলম্বে রিয়াদ হত্যাকারি খুনি সোহেলসহ সকলকে গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবি জানান এবং সকল সাধারণ হোটেল শ্রমিককে হয়রানি ও তাদের উপর নির্যাতন বন্ধেরও আহ্বান জানান।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব-তোপখানা রোড-পল্টন-সেগুনবাগিচা এলাকা প্রদক্ষিণ করে।