বাসদ-এর সদস্য হোন, শোষণ মুক্তির সংগ্রাম জোরদার করুন-কমরেড খালেকুজ্জামান

  •  
  •  
  •  

বাসদ এর প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়নের আনুষ্ঠানিক উদ্বোধন

001বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-(বাসদ) এর প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষ্যে ২৭ আগস্ট সেগুনবাগিচাস্থ ভ্যানগার্ড মিলনায়তনে বাসদ ঢাকা মহানগর শাখার উদ্যোগে এক কর্মীসভা অনুষ্ঠিত হয়।
ঢাকা মহানগর শাখার আহ্বায়ক কমরেড বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা কমরেড খালেকুজ্জামান। আরও বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড রাজেকুজ্জামান রতন, বাসদ ঢাকা মহানগর কমিটির সদস্যসচিব জুলফিকার আলী, সদস্য খালেকুজ্জামান লিপন ও আহসান হাবিব বুলবুল।
কমরেড খালেকুজ্জামান বলেন, দেশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে কিন্তু মুক্তিযুদ্ধের আকাক্সক্ষা ও চেতনার বিপরীতে দেশ পরিচালিত হচ্ছে। তথাকথিত প্রবৃদ্ধির সাথে সাথে ধন বৈষম্য, দরিদ্রতা, অনিয়ম, দুর্নীতি, লুটপাট ও শোষণ পাল্লা দিয়ে বাড়ছে। শোষণ ও বৈষম্যমুক্ত সমাজের বিপরীতে পুঁজিবাদী ব্যবস্থা আরও শক্তিশালী হচ্ছে। শোষণ বাড়ছে, শ্রমজীবী মানুষের অভাব ও দুর্দশা বাড়ছে। করোনার এই দুঃসময়েও মানুষ যখন কাজ হারাচ্ছে, মজুরি ও ক্রয় ক্ষমতা কমছে, নতুন করে আড়াই কোটি মানুষ দারিদ্র সীমার নিচে নেমে গেছে সেই সময় দেশে নতুন করে ১০ হাজার কোটি পতির জন্ম হয়েছে।
কমরেড খালেকুজ্জামান বলেন, দেশের এই বিদ্যমান শোষণ-বৈষম্যমূলক অবস্থার অবসানে মুক্তিযুদ্ধের প্রকৃত আকাঙ্ক্ষা ও চেতনা-শোষণমুক্ত সমাজতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার কোন বিকল্প নেই। শোষণ ও বৈষম্য থেকে মুক্তির সংগ্রাম জোরদার করতে দেশের সকল জেলা-উপজেলায়, শহর-নগরে, কলে-কারখানায়, খেতে-খামারে, শিক্ষা প্রতিষ্ঠানে সর্বস্তরে দলের শক্তিশালী কাঠামো তৈরি করতে হবে বলে তিনি জানান।
কর্মীসভা শেষে কমরেড খালেকুজ্জামান ২০২১ থেকে ২০২৩ দুই বছরের জন্য তাঁর প্রাথমিক সদস্যত্ব নবায়ন ও কর্মীসভায় উপস্থিত সদস্যদের সদস্যত্ব নবায়ন ও নতুন আবেদন গ্রহণ করে সদস্য সংগ্রহ ও নবায়নের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।


  •  
  •  
  •  

Translate »